ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
শিরোনামঃ
ময়মনসিংহে জেলা ও মহানগর আ.লীগের সম্মেলন শুরু কলাপাড়ায় সম্ভাবনাময় পর্যটন স্পট চর হেয়ার ও সোনারচর ঠাকুরগাঁও জগদল সীমান্তে দুই বাংলার হাজারো মানুষের দিনব্যাপী মিলন মেলা কোর্ট এর আদেশ লঙ্গন করতে গেলে আ’লীগ রাস্তায় দারাবে !!গোলাপ এমপি র‌্যাব-৩ এর অভিযানে সৌদি আরবে মানব পাচারকারী চক্রের মূলহোতা গ্রেফতার শিশুদের পাইলসের লক্ষণ, অস্ত্রোপচারে ঝুঁকি কতটা? হেরেও নকআউটে স্পেন, চারবারের চ্যাম্পিয়ন জার্মানির বিদায় !!স্মরণীয় জয়ে গ্রুপসেরা জাপান ফরিদপুরে ককটেল বিস্ফোরণ, বিএনপির ৮ নেতাকর্মী গ্রেপ্তার বাঙালির মাছ ভাজি’ নিয়ে বিতর্ক, ক্ষমা চাইলেন পরেশ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সম্মেলন কাল, নেতৃত্ব যাচ্ছে ওবায়দুল কাদের হাতে?
১৯ দফা দাবি-বাস্তবায়নে পবিপ্রবিতে ৩য়-৪র্থশ্রেণীর কর্মচারিদের মানববন্ধন ও কর্মবিরতি

১৯ দফা দাবি-বাস্তবায়নে পবিপ্রবিতে ৩য়-৪র্থশ্রেণীর কর্মচারিদের মানববন্ধন ও কর্মবিরতি

দুমকী (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (পবিপ্রবি)’তে কর্মরত ৩য়-৪র্থশ্রেণীর কর্মচারিদের ১৯দফা দাবিতে লাগাতার আন্দোলনের তৃতীয় দিনে ২ঘন্টার কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেছে বঙ্গবন্ধু কর্মচারি পরিষদ ও কর্মচারি পরিষদের নেতৃবৃন্দ সহ শতাধিক কর্মচারি।


গত মঙ্গলবার (১৫ নভেম্বর) বেলা ১০টায় পবিপ্রবি’র প্রশাসনিক ভবনের সামনে শতাধিক কর্মচারি ১ঘন্টার কর্মবিরতি ও অবস্থান ধর্মঘটের মাধ্যমে কর্মসূচির আনুষ্ঠানিতকতা শুরু করেন।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৭ নভেম্বর) আন্দোলন অব্যাহত রেখেছেন নেতাকর্মীরা। এসময় অন্যান্যের মধ্যে বঙ্গবন্ধু কর্মচারি পরিষদের আহবায়ক আবদুল বারেক হাওলাদার, সদস্য সচিব মো: শাহাদাৎ হোসেন পিয়াল, কর্মচারি পরিষদ সভাপতি মো: মজিবুর রহমান মৃধা, নাসিমা বেগম, মো. জসিম উদ্দিন খন্দকার মোঃ মেজবাহ উদ্দিন খান, প্রমূখ বক্তৃতা করেন। বক্তারা বলেন, পদোন্নতি/পর্যায়োন্নয়নের ফিক্সেশন সুবিধাসহ ইনক্রিমেন্ট ও প্রাপ্যতার তারিখ থেকে বকেয়া বেতন-ভাতা থেকে কর্মচারিদের বঞ্চিত করা হচ্ছে।

কর্মকর্তাবৃন্ধ উল্লেখিত সুবিধা পেলেও কর্মচারিদের নানা অযুহাতে বঞ্চিত করা হচ্ছে। অবিলম্বে তাদের ন্যায্যদাবি না মানা পর্যন্ত তাদের লাগাতার আন্দোলন চলমান থাকার ঘোষণা দেন । উক্ত বিষয়ে জানতে চাইলে পবিপ্রবি’র রেজিষ্ট্রার ড. মোঃ কামরুল ইসলাম সমকালকে জানন, তাঁরা যে সব দাবি করছেন তা সব বাস্তবায়ন সম্ভব না। যৌক্তিক দাবি গুলো আমরা বাস্তবায়নের চেষ্টা করছি , ইতোমধ্যে কিছু দাবি বাস্তবায়নের কাজ চলমান রয়েছে। এছাড়া তিনি আরও জানান, কিছু দাবি বাস্তবায়নের লক্ষে পরবর্তী সিনেট সভায় উত্থাপিত হবে পাস হলে বাস্তবায়িত হবে, সমস্যা সমাধানের জন্য আমরা লিখিত চিঠির মাধ্যমে নেতাকর্মীদের আমন্ত্রণ জানালেও তাঁরা সাড়া দেননি ।

লাগাতার আন্দোলন অব্যাহত ধাকলে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কর্মকান্ড ব্যহত হবার বিষয়ে তিনি বলেন, তাঁরা আন্দোলন দীর্ঘস্থায়ী করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |