ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
হাসিমুখে চুক্তির আনুষ্ঠানিকতা সারলেন সাকিব-তামিমরা

হাসিমুখে চুক্তির আনুষ্ঠানিকতা সারলেন সাকিব-তামিমরা

গত ১০ মার্চ কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি তিন ফরম্যাটে আলাদা আলাদা চুক্তি করেছে ২১ ক্রিকেটারের সঙ্গে। হাসিমুখে বুধবার (২০ এপ্রিল) চুক্তির আনুষ্ঠানিকতা সেরেছেন ক্রিকেটাররা। 

ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী সুজন ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের উপস্থিতিতে কেন্দ্রীয় চুক্তিতে সই করেন তামিম, সাকিব, মাহমুদউল্লাহরা। 

যুক্তরাষ্ট্র থেকে আজ সকালে দেশে ফিরেছেন সাকিব। তামিম ব্যক্তিগত কাজ সেরে ইংল্যান্ড থেকে ফিরেছেন গতকাল রাতে। তাদের দুজন বাদে বাকিরা সবাই ঢাকা লিগ খেলছিলেন। আজ ১৮ ক্রিকেটার উপস্থিত হয়ে কেন্দ্রীয় চুক্তিতে সই করেন। 

জালাল ইউনুস বলেন, ‘আজ সবাইকে একসাথে ডেকেছিলাম চুক্তি স্বাক্ষর করার জন্য। সেজন্য সবাই এসেছিল। কয়েকজন আসতে পারেনি ব্যক্তিগত কারণে। ১৭-১৮ জন ছিল। অনেকেই প্রিমিয়ার লিগে ব্যস্ত ছিল, একসাথে পাওয়া যাচ্ছিল না।’

আগেই জানা, সাকিব আল হাসান রয়েছেন তিন ফরম্যাটের ক্রিকেটেই। তামিম ইকবাল আছেন টেস্ট ও ওয়ানডে। মাহমুদউল্লাহ ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। বিসিবির চাওয়া, তারা প্রত্যেকেই নিজেদের চুক্তি অনুযায়ী প্রতিটি ম্যাচ খেলুক।  

জালাল ইউনুস বলেছেন, ‘আমরা তো চাই খেলোয়াড়রা চুক্তি অনুযায়ী খেলুক। অনেকেই ব্যক্তিগত কারণে খেলতে পারে না, সেটা ভিন্ন জিনিস। তখন আমরা অন্য দৃষ্টিতে দেখব। আমার মনে হয় এখন সময় এসেছে যে, খেলোয়াড়দের বলতে পারি তোমাকে এই ফরম্যাটে চাই আমরা।’

প্রথমবার কেন্দ্রীয় চুক্তিতে আসা মাহমুদুল হাসান জয় ও ইয়াসির আলী চৌধুরীর চোখে-মুখেও ছিল উচ্ছ্বাস। তাদেরকে কেবল টেস্টের জন্য কেন্দ্রীয় চুক্তিতে রেখেছে বিসিবি।  

অনেকটা অভিমান করেই গত বছর বিশ্বকাপের আগ মুহূর্তে নিজ থেকে সরে দাঁড়ান তামিম। গুঞ্জন ছিল সে সময় দীর্ঘদিন বিরতিতে থাকা তামিমকে বিশ্বকাপের দলে চাননি হেড কোচ রাসেল ডমিঙ্গো। এখনও ঝুলে আছে টি-টোয়েন্টিতে তামিমের অংশগ্রহণ নিয়ে। বিপিএল চলাকালীন তামিম জানিয়েছিলেন, ৬ মাসের জন্য টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন তিনি। ছয় মাস পর তিনি যদি ফিট থাকেন এবং টিম ম্যানেজেমেন্ট যদি প্রয়োজন মনে করে তাহলে জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে ফেরার কথা ভাববেন।

অক্টোবর-নভেম্বরে তামিমকে বিশ্বকাপে পাওয়া যাবে কিনা প্রশ্নের উত্তরে জালাল ইউনুস বলেছেন, ‘না (এখনও জানি না)। তামিমেরটা খুব শিগগিরই জানতে পারব সে পরবর্তী বিশ্বকাপ খেলবে কিনা। এটা এখনই বলা যাচ্ছে না।’

কেন্দ্রীয় চুক্তির তালিকা
টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি: মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

টেস্ট ও ওয়ানডে: তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ।

শুধু টেস্ট: মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, ইবাদত হোসেন চৌধুরী, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদুল হাসান জয়। 

ওয়ানডে ও টি-টোয়েন্টি: মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, আফিফ হোসেন। 

শুধু টি-টোয়েন্টি: মোহাম্মদ নাঈম শেখ, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ।###

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |