ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
সাংবাদিককে তথ্য না দেওয়ায় কর্মকর্তার অর্থদণ্ড

সাংবাদিককে তথ্য না দেওয়ায় কর্মকর্তার অর্থদণ্ড

ময়মনসিংহ প্রতিনিধি >>> তথ্য অধিকার আইনে চাওয়া তথ্য না দেওয়ায় ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমির সাবেক সংস্কৃতিবিষয়ক কর্মকর্তা হামিদুর রহমানকে অর্থদণ্ড দিয়েছে তথ্য কমিশন। হামিদুর রহমান বর্তমানে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে কর্মরত আছেন।

যমুনা টেলিভিশনের ময়মনসিংহ ব্যুরো চিফ হোসাইন শাহীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই কর্মকর্তাকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ, তথ্য কমিশনার সুরাইয়া বেগম ও ড. আব্দুল মালেক অভিযোগ শুনানি পর এ জরিমানা ঘোষণা করেন।

তথ্য কমিশনের ওয়েবসাইট সূত্র জানায়, অভিযোগকারী গত ১৫ মার্চ তৎকালীন ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার হামিদুর রহমানের কাছে ২০২০-২১ অর্থবছরে বরাদ্দ অর্থ থেকে জেলা শিল্পকলা একাডেমিতে ২০টি অনুষ্ঠানের বরাদ্দ বাস্তবায়নের তারিখ ও বিবরণসহ খরচের তথ্য চেয়ে আবেদন করেন। নির্ধারিত সময়ে সেই তথ্য না পেয়ে অভিযোগকারী গত ৯ মে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক ও আপিল কর্তৃপক্ষ বরাবর আপিল করেন। আপিলের পরও কোনো প্রতিকার না পেয়ে অভিযোগকারী গত ৯ জুন তথ্য কমিশনের কাছে অভিযোগ করেন।

পরে তথ্য কমিশন ২০ জুলাই ভার্চুয়াল শুনানিতে দায়িত্বপ্রাপ্ত জেলা কালচারাল অফিসার, নির্বাহী ম্যাজিস্ট্রেট মনোরঞ্জন বর্মণ ও সাবেক জেলা কালচারাল অফিসার হামিদুর রহমান সংযুক্ত হন। শুনানি শেষে হামিদুর রহমানকে অর্থদণ্ড দেওয়া হয়।###

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |