ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
শিবগঞ্জে গুচ্ছগ্রাম নয়, খেলার মাঠ চাই দাবিতে মানবন্ধন

শিবগঞ্জে গুচ্ছগ্রাম নয়, খেলার মাঠ চাই দাবিতে মানবন্ধন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি >>> চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সরকারি জমিতে রানীনগর চৌকা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য খেলার মাঠ বরাদ্দের দাবীতে রানীনগর পারচৌকা ছাত্র, যুব সমাজ ও এলাকাবাসীর ব্যানারে মানববন্ধন করেছে অত্র বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী।

এছাড়া গত ২৫ আগষ্ট সংশ্লিষ্ট দপ্তরে আবেদনও করেছেন বিদ্যালয় কর্তৃপক্ষ ও এলাকাবাসী। শুকবার সকাল ১০টায় উপজেলার মনাকষা ইউনিয়নে রানীনগর চাক্কীপাড়া গ্রামে রাণীনগর চৌকা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ হাসান আলীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় মুক্তিযোদ্ধা মজলুর রহমান, ৫নং মনাকষা ইউপি সদস্য মইনুর রহমান, অভিভাবক আতিকুর রহমান, সাবেক ছাত্রনেতা কুরবান আলী, মোশারফ হোসেন ফিটু, ৪নং মনাসষা ইউপি সদস্য জেম আলী, শিক্ষাক জিয়াউর রহমান, শিক্ষার্থী সিরাজ উদ্দিন, আরমান আলী, আরাফাত আলিবত সহ আরো অনেকে। বিভিন্ন পেশার শতাধিক নারী-পুরুষের অংশ গ্রহনে মানববন্ধনে বক্তরা বলেন, ১নং খাস খতিয়ানে ১৮৮নং হাল দাগে ২৬ শতক জমিতে পূর্বে রানীনগর চৌকা সরকারি প্রাথমিক বিদ্যালয় ছিল ।

কিন্তু পরে স্থানান্তর করে মরহুম জমসেদ আলীর দানকৃত জমিতে স্থাপন করা হয়েছে। এখানে কোন খেলার মাঠ ও বিনোদন কেন্দ্র না থাকায় ওই খাস জমিতে শিক্ষার্থীরা ও এলাকার যুব সমাজ খেলাধূলা করে। কিন্তু বর্তমানে জমিতে আশ্রয়ন প্রকল্পের গুচ্ছ গ্রাম তৈরী করার পরিকল্পনা করেছেন সরকার। ফলে শিক্ষার্থী ও যুব সমাজের খেলাধূলা বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। তাই সরকারে নিকট আমাদের আবেদন, ওই জমিতে আশ্রয়ন প্রকল্পের গুচ্ছগ্রাম তৈরী না করে খেলা মাঠ হিসাবে বরাদ্দ দেয়া হোক। বক্তব্যার আরো বলেন এলাকাটাটি সীমান্তবর্তী হওয়ায় মাদকের সহজলভ্যতা রয়েছে। এটিকে খেলার মাঠ হিসাবে ব্যবহার করার বরাদ্দ দিলে মাদকের প্রবণতা থেকে যুব সমাজ ও শিকার্থীরা দূরে থাকবে।


এদিকে উক্ত জমিতে খেলার মাঠ হিসাবে বরাদ্দ পেতে স্কুল পরিচালনা কমিটির সভাপতি হাসান আলী স্বাক্ষরিত স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা ভূমি অফিসার, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যন কে আবেদন করেন।###

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |