ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
বিসিবিতে যুক্ত হচ্ছেন ওয়াসিম জাফর

বিসিবিতে যুক্ত হচ্ছেন ওয়াসিম জাফর

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেম ডেভেলপমেন্ট উইংয়ে যোগ দিতে যাচ্ছেন ওয়াসিম জাফর। জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, তরুণ খেলোয়াড় ও বোর্ডের হাই পারফরম্যান্স সেন্টারের সঙ্গে কাজ করবেন সাবেক এই ভারতীয় ক্রিকেটার।

ক্রিকইনফো বলছে, অনূর্ধ্ব-১৯ দলের ছেলেদের সঙ্গে কাজ করবেন তাদের ব্যাটিং দক্ষতা ও প্রয়োজনীয় উন্নতির লক্ষ্যে।২০১৯ সালে মিরপুরে বিসিবির অ্যাকাডেমিতে ব্যাটিং কনসালট্যান্ট ছিলেন ওয়াসিম। দেশটির বয়সভিত্তিক অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে কাজ করেছিলেন তিনি। এছাড়া মূল দলের সঙ্গেও কনসালট্যান্টের ভূমিকায় ছিলেন। ২০১৮-১৯ মৌসুমে আবাহনী লিমিটেডের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগও খেলেছিলেন।

ভারতের এই সাবেক ব্যাটসম্যান ২০১৯ থেকে ২০২১ সালের আইপিএলে পাঞ্জাব কিংসের ব্যাটিং কোচ ছিলেন। দুই দশকেরও বেশি সময় ধরে ক্রিকেট ক্যারিয়ার ছিল ওয়াসিমের। ২০২০ সালের মার্চে খেলোয়াড় হিসেবে অবসর নেওয়ার পর উত্তরখণ্ডের প্রধান কোচ হন। অ্যাসোসিয়েশনের সঙ্গে বনিবনা না হওয়ায় পরে পদত্যাগ করেন।৪৪ বছর বয়সী ওয়াসিম সবশেষ ওড়িশা সিনিয়র পুরুষ দলের প্রধান কোচ হন। ২০২১ সালের জুলাইয়ে ওড়িশা ক্রিকেট অ্যাসোসিয়েশন তার সঙ্গে দুই বছরের চুক্তি করেছিল।

রঞ্জি ট্রফির ইতিহাসে সবচেয়ে বেশি ১৫৬ ম্যাচ খেলেছেন। একমাত্র ব্যাটসম্যান হিসেবে এক মৌসুমে দুইবার এক হাজার রানের মাইলফলক ছোঁন।ভারতের হয়ে ৩১ টেস্টে ১৯৪৪ রান করেছেন, খেলেছেন ২ ওয়ানডে। ভারতীয় প্রথম শ্রেণির ক্রিকেটে পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন, রান ১৯৪১০। ###

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |