ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
বিভিন্ন রুটে আন্তঃনগর ট্রেন চলাচলসহ রেল স্টেশনের উন্নয়নের লক্ষ্যে ফের মাঠে বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদ।

বিভিন্ন রুটে আন্তঃনগর ট্রেন চলাচলসহ রেল স্টেশনের উন্নয়নের লক্ষ্যে ফের মাঠে বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদ।

ফিরোজ মাহমুদ রংপুর।। >> রংপুর বিভাগীয় নগরী থেকে রংপুর-ঢাকা আন্তঃনগর দিবাকালীন ট্রেন, রংপুর-চট্রগ্রাম আন্তঃনগর দিবা ও রাত্রিকালীন ট্রেন ও রংপুর-রাজশাহী আন্তঃনগর দিবা ও রাত্রিকালীন ট্রেন এবং রংপুর-সিলেট দিবা ও রাত্রিকালীন ট্রেন চালুসহ বন্ধ হয়ে যাওয়া রংপুর বিভাগের সকল ট্রেন চালু এবং রেল স্টেশনগুলোর আধুনিক সুযোগ সুবিধা বৃদ্ধি ও উন্নয়নের দাবিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার রংপুর রেল স্টেশন চত্ত্বরে রংপুর বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের উদ্যোগে এ সভা অনুষ্ঠিায় হয়। সভায় দাবি আদায়ের লক্ষ্যে খুব শিগগরই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, রেল মন্ত্রী নুরুল হক সুজনসহ রেলের উর্ধ্বতন কর্মকর্তাদের স্মারকলিপি প্রদান করা হবে। এছাড়া সভায় রংপুর বিভাগের বিভিন্ন রেল স্টেশনে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সহায়তায় আন্তঃনগর ট্রেনের টিকিট কালোবাজারে বিক্রি বন্ধের দাবি জানানো হয়।

অন্যথায় কালোবাজারিদের তালিকা তৈরি করে তাদের প্রশাসনের কাছে সোপর্দ করা হবে বলে সিদ্ধান্ত হয়।
রংপুর বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সাংবাদিক আন্তঃনগর ট্রেন রংপুর এক্সপ্রেসের সফল সংগঠক ও রূপকার দৈনিক আমাদের সময়ের রংপুর ব্যুরো চীফ ওয়াদুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, পরিষদ সদস্য ও সাংবাদিক ফাহিম হোসেন, সাংবাদিক সোহেল হোসেন, আইন সহায়তা কেন্দ্র (আসক) এর বিভাগীয় সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বাবু, স্টেশন বাজার ব্যবসায়ী সমিতির সহ-সাংগঠনিক সম্পাদক মহিদুল ইসলাম শেখ হীরা, সাংবাদিক নাহিদ সারওয়ার সুমন, রংপুর জেলা ব্যবসায়ী সমিতির সদস্য হাফিজ আহমেদ, জাবেদ হোসেন, ইরফান হোসেন সুমন, মনোয়ার হোসাইন মঞ্জু, ফিরোজ আহমেদ, শাহিনুর রহমান শাহীন, সাইফুল ইসলাম আরিফ, মিশুক হোসেন, কুরবান হোসেন, অনিক দত্ত, মোহাম্মদ আশিক, মোহাম্মদ আজদ, আজাদ হোসেন, রমজান আলী, মাসুদ রানা, সাংবাদিক আতিকুর রহমান আতিক, আরিফুল ইসলাম আরিফিন, বাদল হোসেন খোকন, সুমন মোহন্ত, রিংকু মিয়া, রাশেদ হোসেন, হৃদয় মিয়া প্রমুখ। সভায় দাবি আদায়ের লক্ষ্যে রংপুরের বিভিন্ন সামাজিক সাংস্কতিক, পেশাজীবি, ছাত্র-যুব সংগঠনসহ সর্বস্তরের সুধী সমাজের সঙ্গে মতবিনিময় ও সাংবাদিক সম্মেলন করার সিদ্ধান্ত নেয়।


প্রসঙ্গত, রংপুর থেকে ঢাকা চলাচলকারী আন্তঃনগর ট্রেন চালুর দাবিতে রংপুর বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের উদ্যোগে ২০১১ সালের ৬ জানুয়ারি একটানা ১৯ ঘন্টাব্যাপী রংপুর রেল স্টেশনে অবস্থান ধর্মঘট, রেলপথ অবরোধ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়। কর্মসূচি চলাকালে বেসরকারি টেলিভিশন ও অনলাইন নিউজ প্রোর্টালের খবর দেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যোগাযোগ মন্ত্রণালয়কে অবিলম্বে ট্রেন চালুর নির্দেশ প্রদান করেন। সেই নির্দেশ মোতাবেক তৎকালীন রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্শি ও তৎকালীন রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মরহুম আবুল মনসুর আহমেদ রেল স্টেশনে গিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষে ট্রেন চালুর কথা জানালে অবস্থান ধর্মঘট, রেলপথ অবরোধ ও মানববন্ধন কর্মসূচি প্রত্যাহার করা হয়। পরে ৮ জানুয়ারি রংপুরে এসে জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রেন চালুর ঘোষণা দেন।###

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |