ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
শিরোনামঃ
বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড লাভ করেছেন গোপালগঞ্জের প্রবীন সাংবাদিক রবীন্দ্রনাথ অধিকারী গোপালগঞ্জে স্বপ্ন ফেরিওয়ালা সংগঠনের বিনা মূল্যে স্বাস্থ্য সেবা প্রদান আমার স্বামীকে বাঁচান টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা বরগুনায় জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বঙ্গোপসাগর উত্তাল ৫৮ জেলে উদ্ধার নিখোজ- ১৮ পাঁচবিবিতে শিক্ষক কর্তৃক ছাত্রকে মারধরের>প্রতিবাদ ও বিচারের দাবীতে মানববন্ধন বিয়ের প্রলোভনে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার পাঁচবিবিতে ৫০০ পিচ ইয়াবা ট্যাবলেটসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার পাঁচবিবিতে সরকারি ঔষধ বিক্রির দায়ে ২টি ফার্মাসির অর্থদণ্ড
বরগুনা পানিউন্নয়ন বোর্ডের অনিয়ম ও দুর্নীতি অভিযোগ

বরগুনা পানিউন্নয়ন বোর্ডের অনিয়ম ও দুর্নীতি অভিযোগ

বরগুনা জেলা সংবাদদাতা >>> বরগুনা পানি উন্নয়ন বোর্ডের  সীমাহীন অনিয়ম ও দুর্নীতি  অভিযোগ  উঠেছে। বর্ষা মৌসুম আসলেই  জনসাধারণের কষ্ট  সীমাহীন  দুর্ভোগ সৃস্টি হয়  উপকুলীয় জেলা বরগুনায়।  কারন পায়রা ও বিষখালী এবং বলেষর নদী  ঘেরা এই  জেলা । জোয়ারের পানি বারতে থাকায় ভেরি বাধ ভেঙ্গে  জোয়ারের পানি ডুকে পরে লোকালয়   এতে জনজীবন অতিষ্ট হয়ে পরে।  সেই সুযোগ কাজে লাগিয়ে  জরুরী রক্ষনা বেক্ষন কাজ  পাউবো কর্মকর্তা তাদের পছন্দের ঠিকাদারকে নামমাত্র যেনতেন ভাবে  কাজ করিয়ে আয় করে অবৈধ ভাবে অনেক অর্থ।  কাজ নাজুক হওয়ায় যা পরবর্তিতে আবার জনসাধারণের  ভোগান্তির কারন হয়ে দাড়ায়।  গত রবিবার  থেকে জোয়ারের পানিতে বরগুনা জেলার  ছয়টি উপজেলায় কমবেশী বেরীবাধ  ক্ষতি গ্রস্থ হয়, এমন কি তালতলি,পাথরঘাটা বাধ ভেঙ্গে  পানি লোকালয় ডুকে জনজীবন অতিষ্ট হয়ে পরলে মানুষ অন্যাঅত্র বাধে অথবা উচু স্থানে আশ্রয় নেয়। এমন কি স্থানীয়  পৌর শহরের রাসেল জানান  বরগুনা পৌর শহরের ভারানী খালের পাশের বাধ ভেঙ্গে  যাওয়ার কারনে  এলাকার চাহিদা অনুযায়ী  কোন প্রচার প্রচারনা  টেন্ডার  ছাড়া   এস এস ও শাহ জালাল এর পছন্দের ঠিকাদার  আবুল কালাম আজাদ কে কাজ দেয় পানি উন্নয়ন বোর্ড।  ঠিকার যেনতেন ভাবে দায় শারা গোছের নাজুক পাইলিং দিয়ে লক্ষ লক্ষ টাকা আয় করার দান্দা করছে।

  
স্থানীয়  সিদ্দিকুর রহমান বলেন এসব কাজগুলো ঠিকাদারদের দিয়ে না করিয়ে স্থানীয়  জনপ্রতিনিধির মাধ্যমে করান হলে কাজের মান ভাল হত।
এ বিষয় বৃহস্পতিবার বিকালে পাউবো অফিসে উপ-সহকারী প্রকৌশলী  শাহা জালাল এর নিকট গিয়ে ইস্টিমিট এর ফটো কপি চাইলে আমার কাছে নাই বলে জানান এবং বলে  কাজ শেষ হয়ে গেছে। পরে তিনি ক্ষিপ্ত হয়ে বলেন আমার বাড়ি গোপালগঞ্জ জানেন। আপনা উপ বিভাগীয় প্রকৌশলী বিপন শাহার  কাছে যান।
এ বিষয় নির্বাহী প্রকৌশলী মোঃ নুরুল ইসলাম এর  কাছে জানতে চাইলে তিনি বলেন কি হইছে এটা ইমারজেন্সি কাজ ঠিকাদার বিল পাবে আগামী  বছর জুন মাসে। এখানে ১০ লাখ টাকার কাজ, তবে আপনাদের অভিযোগ  আমি লোক পাঠিয়ে  দেখব। ###

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |