ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
বঙ্গোপসাগর উত্তাল ৫৮ জেলে উদ্ধার নিখোজ- ১৮

বঙ্গোপসাগর উত্তাল ৫৮ জেলে উদ্ধার নিখোজ- ১৮

বরগুনা জেলা  সংবাদদাতা >>> বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে নিরাপদে কূলে আশ্রয় নিয়েছে মাছ ধরার শত শত ট্রলার। বহাল রয়েছে ৩ নম্বর সতর্ক সংকেত। পুর্নিমার জোয়ারের চাপে  সমস্যায় পরেছে জেলেরা।

বৃহস্পতিবার  (১১ আগস্ট)  সকালে কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশন) লে. কমান্ডার সৈয়দ তৈমুর পাশা এক ভিডিও বার্তার মাধ্যমে নিশ্চিত করেন এদিকে উত্তাল সাগর থেকে ৫৮ জন জেলেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়েছে কোস্টগার্ড।

তবে এখনো নিখোঁজ রয়েছে ১৮ জেলে। লে. কমান্ডার সৈয়দ তৈমুর পাশা বলেন, গত ৭ আগস্ট আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ সতর্ক বার্তার প্রেক্ষিতে কোস্টগার্ড দক্ষিণ জোনের সকল স্টেশন সমুদ্রগামী মাছধরা ট্রলারসমূহকে সমুদ্রে সৃষ্ট নিম্নচাপ সম্পর্কে অবগত করা হয় এবং গভীর সমুদ্রে যেতে নিরুৎসাহিত করা হয়। তবে এর আগে সমুদ্রে থাকা মাছধরা ট্রলারগুলো দূর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়ে ৮ আগস্ট রাত পর্যন্ত সর্বমোট ৬টি ফিশিং ট্রলার সাগরের মোহনা সংলগ্ন মেঘনা নদী ঢালচর এবং মহিপুরের ২০ মাইল দক্ষিনে সমুদ্রে ডুবে যায়।

তিনি বলেন, ডুবে যাওয়া ট্রলারে সর্বমোট ৭৫ জন জেলে ছিল। স্থানীয় জেলেদের মাধ্যমে অদ্যাবধি ৫৮ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়। এখনো পর্যন্ত বিভিন্ন এলাকার ১৮ জন জেলে নিখোঁজ রয়েছে বলে  জানতে পারি। তাদের উদ্ধারে কোস্টগার্ডের মোট ৬টি দল উদ্ধার অভিযানে নিয়োজিত রয়েছে।

কোস্টগার্ডের এ কর্মকর্তা আরও বলেন, উদ্ধার অভিযানের অংশ হিসেবে বুধবার সকালে স্থানীয় জেলেদের সংবাদের ভিত্তিতে বরগুনার পাথরঘাটা সংলগ্ন বঙ্গোপসাগরের মোহনায় এফবি মা-বাবার দোয়া‌ নামের একটি জনমানবহীন মাছ ধরা ট্রলার উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত ফিশিং বোটের ১৯ জন জেলেকে মহিপুরের স্থানীয় জেলেদের মাধ্যমে মঙ্গলবার রাতে উদ্ধার করা হয়েছে।

এছাড়া  কোস্ট গার্ড পশ্চিম জোন ও পূর্ব জোন কর্তৃক সমুদ্রগামী জাহাজের মাধ্যমে সমুদ্রে উদ্ধার অভিযান কার্যক্রম চলমান আছে ।###

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |