ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
বঙ্গকথা স্টার এ্যয়ার্ড ২০২২ পেলেন জয়পুরহাটর কৃতি সন্তান কবি সাফিউল

বঙ্গকথা স্টার এ্যয়ার্ড ২০২২ পেলেন জয়পুরহাটর কৃতি সন্তান কবি সাফিউল

গোলাপ হোসেন,জয়পুরহাট প্রতিনিধি >>> ১৫/জুলাই,২২ সাহিত্য ও স্বেচ্ছাসেবক হিসেবে বিশেষ অবদান রাখায় বঙ্গকথা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন,খুলনা হতে তাকে এই এ্যয়ার্ড প্রদান করা হয়।

উক্ত অনষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মল্লিক আবিদ হোসেন কবির,সহসভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ খুলনা মহানগর শাখা।কবি মঞ্জু খন্দকার,সাংবাদিক হুমায়ুন কবির সহ বিভিন্ন এলাকা হতে আগত কবি সাহিত্যিক,সংগীত শিল্পি ও গুণীজন।উদীয়মান তরুন এই কবি অল্প দিনের মধ্যেই সাহিত্য জগতে  বিরাট স্থান দখল করে নিয়েছেন।যেকোন ব্যক্তি বা সমসাময়িক বিষয়ের উপর তাৎক্ষণিক কাব্য রচনা করা যেন তার নখদর্পণে।

তিনি ইতোমধ্যে বেশ কয়েকটি যৌথ বই প্রকাশ করেছেন এবং তার আলোচিত একক বই “উন্নয়ন মাতা শেখ হাসিনা” সাহিত্য অঙ্গনে ব্যাপক প্রসার লাভ করেছেন। তার লেখালেখির স্বীকৃতিস্বরুপ বিভিন্ন সাহিত্য পরিষদ তাকে সম্মাননা প্রদান করেন। কবি মোঃ সাফিউল ইসলাম লেখালেখির পাশাপাশি বিভিন্ন সামাজিক ও মানবিক সংগঠনের সাথে যুক্ত হয়ে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করেছেন।মহামারী করোনাকালীন সময়ে স্বেচ্ছায় সাধারন মানুষের মাঝে মাক্স বিতরন, সচেতনতা বৃদ্ধি, ত্রাণ সহায়তা,শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ ও গরীব অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন। বিভিন্ন হাসপাতাল, ক্লিনিকে মূমূর্ষু রোগীদের স্বেচ্ছায় রক্ত সংগ্রহ করে দেন, এমনকি গরীব রোগীদের হাসপাতালের ফিও সমন্বয় করে থাকেন নিজ পকেট থেকে তরুন এই স্বেচ্ছাসেবক। তিনি বলেন “মানুষের জন্য কিছু করতে হলে শুধু অর্থ মুখ্য বিষয় নয়,এর জন্য প্রয়োজন দৃঢ় মনোবল এবং ইচ্ছা শক্তি।

“তিনি বঙ্গকথা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের জয়পুরহাট জেলা কমিটির সভাপতি,রবীন্দ্র সাহিত্য পরিষদের সাংগঠনিক সম্পাদক এবং বাংলাদেশ সামাজিক সেবা ফাউন্ডেশন ও ব্লাড ব্যাংকের যুগ্ম-সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।কবি মোঃ সাফিউল ইসলাম জয়পুরহাট জেলার কালাই থানার মাত্রাই ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মোঃ সানাউল ইসলাম মাতার নাম মোছাঃ বুলবুলি বিবি।###

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |