ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
ফুলবাড়ীতে নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ

ফুলবাড়ীতে নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি; মৎস্য অধিদপ্তরাধীন দেশী প্রজাতির মাছ উন্নয়ন প্রকল্প এর আওতায় মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে দিনাজপুরের ফুলবাড়ীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জব্দ করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে পৌর এলাকার চকচকা ছোট যমুনা নদীর ঘাটে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রিয়াজ উদ্দিন এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে প্রায় ১৫ হাজার টাকা মুল্যের ৬০ফিট করে ২ টি চায়না দুয়ারী জাল জব্দ করা হয়।


পরে বেলা ১২ টায় উপজেলা চত্বরে জব্দকৃত নিষিদ্ধ চায়না দুয়ারী জাল জনসম্মুখে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।
এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আশ্রাফুল ইসলাম,উপজেলা মৎস্য কর্মকর্তা মোছাঃ মাজনুন্নাহার মায়া প্রমুখ


উপজেলা মৎস্য কর্মকর্তা বলেন, এমনিতেই বর্তমানে নদীতে পানি কম থাকায়,দেশীয় প্রজাতীর মাছ বিলুপ্ত হতে চলেছে,অপরদিকে উপজেলার বিভিন্ন এলাকায় নিষিদ্ধ কারেন্ট জাল ও চায়না দুয়ারী জালসহ বিভিন্ন অবৈধ জাল দিয়ে দেশীয় মৎস্য শিকার করা হচ্ছে। এর ফলে বিভিন্ন প্রকার জলজ প্রাণী ও উপকারী কীট পতঙ্গ বিলুপ্ত হচ্ছে। মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন বাস্তবায়নে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে এই জাল জব্দ করা হয়। এসময় ৬০ফিট করে ২ টি চায়না দুয়ারী বা রিং জাল জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণ ও উন্নয়নের জন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |