ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
প্রবল বিতর্কের মাঝেই সিদ্ধান্ত! শিয়ালদহ মেট্রোর উদ্বোধনে আমন্ত্রণ মমতা ব্যানার্জিকে

প্রবল বিতর্কের মাঝেই সিদ্ধান্ত! শিয়ালদহ মেট্রোর উদ্বোধনে আমন্ত্রণ মমতা ব্যানার্জিকে

অনুষ্ঠানের ২৪ ঘণ্টা আগে আমন্ত্রণ জানানো হল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী রবিবার জানিয়েছেন একথা। অর্থাৎ প্রবল বিতর্কের মাঝে একেবারে শেষলগ্নে শিয়ালদহ মেট্রোর উদ্বোধনের আমন্ত্রণ গেল মমতা ব্যানার্জির কাছে।  আগামিকাল, সোমবার উদ্বোধন করা হবে শিয়ালদহ পর্যন্ত ইস্ট ওয়েস্ট মেট্রো রেল পরিষেবার। সোমবার বিকেল ৫ টায় হাওড়া ময়দান থেকে এই মেট্রো পরিষেবার উদ্বোধন করবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। কেন্দ্রের তরফ থেকে স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে সেকথা।

আর এই সমগ্র বিষয় নিয়েই তৈরি হয়েছিল রাজনৈতিক চাপানউতোর। রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম ক্ষোভ প্রকাশ করেছিলেন বিস্তর। তিনি বলেছিলেন, রাজ্যের মানুষ জানেন এই মেট্রোর পরিকল্পনা মুখ্যমন্ত্রীর। অথচ বাহানা করে এমন সময় এই উদ্বোধন করা হচ্ছে, যখন মুখ্যমন্ত্রী থাকবেন উত্তরবঙ্গে। ফিরহাদের অভিযোগ ছিল, সৌজন্যবোধের অভাব রয়েছে। অন্যদিকে বিজেপি নেতা দিলীপ ঘোষ আবার সাফ জানিয়েছিলেন, কেন্দ্র একেবারে ঠিক করেছে। দিলীপের যুক্তি, কেন্দ্র টাকা দিয়েছে, বানিয়ে দিয়েছে, উদ্বোধন করবে।

রাজ্যের এই রাজনৈতিক টানাপোড়েনের মধ্যেই সিদ্ধান্ত নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। রবিবার মেট্রোর তরফে জানানো হয়েছে, অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে রাজ্যের মুখ্যমন্ত্রীকে। কালীঘাটে আজই পৌঁছে যাবে আমন্ত্রণপত্র। মমতা ব্যানার্জি ছাড়াও আমন্ত্রণ জানানো হচ্ছে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং প্রসূন বন্দ্যোপাধ্যায়কেও। তীব্র বিতর্কের পরে এই আমন্ত্রণপত্র। রাজনৈতিক মহলের চোখ এখন আগামিকালের অনুষ্ঠানের দিকে। এখন দেখার সোমবারের অনুষ্ঠানে তৃণমূলের পক্ষ থেকে কে বা কারা উপস্থিত থাকেন।

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |