ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
পাঁচবিবিতে জমি বায়না টাকা ফেরত না দিয়ে, মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগে সংবাদ সম্মেলন

পাঁচবিবিতে জমি বায়না টাকা ফেরত না দিয়ে, মিথ্যা মামলা দিয়ে হয়রানীর অভিযোগে সংবাদ সম্মেলন

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা : জয়পুরহাটের পাঁচবিবিতে জমি বিক্রির কথা বলে টাকা নিয়ে জমি এবং টাকা ফেরত না দিয়ে বরং উল্টো সেই টাকা ফেরত না দেওয়ার কৌশল হিসাবে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার অভিযোগে সংবাদ সম্মেলন করেছে উপজেলার ফেনতারা গ্রামের কোরবান আলীর স্ত্রী শিরিন খাতুন ও তার পরিবার। মঙ্গলবার (২৮ই জুন) সকালে নিজ বাড়ীতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন তিনি


সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে জানান, নাকুরগাছী মৌজার ৩৯ নং খতিয়ানের ১৩৪ নং দাগের ৪ শতক পুকুর জাতীয় জমি আমার নিকট বিক্রয়ের কবার কথা বলে ১লক্ষ টাকা নির্ধারণ করে ৮০ হাজার টাকা বায়না গ্রহণ করে। টাকা নেওয়ার পর দীর্ঘদিন হয়ে গেলেও জমির দলিল সম্পাদন কিংবা বায়না টাকা ফেরত দিতে তালবাহনা শুরু করে।
সংবাদ সম্মেলনে আরো জানায়, দলিল সম্পাদন ও টাকার চাপ দিতে থাকলে বাড়িতে অবৈধ ভাবে প্রবেশ করে মারপিট ও চুরির মিথ্যা অপবাদ দিয়ে জয়পুরহাট বিজ্ঞ আমলী আদালতে ২১ শে জুলাই ২০২১ এবং ১৫/০১/২০২২ ইং তারিখে দুটি মিথ্যা মামলা করে। বিষয়টি স্থানীয় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক মিন্নুরের অফিসে গত ১/০৮/২০২১ ইং পাওনা টাকা ফেরত কিংবা জমিটির দলিল করার জন্য অফিসে উভয় পক্ষের মধ্যে সমঝোতা শালিশ বৈঠক বসে। উক্ত বৈঠকে তিন শত টাকা মূল্যের নন জুডিশিয়াল ষ্ট্যাম্পের উপর আপোস নামা করা হয়। পরে তারা উক্ত সিদ্ধান্তও মানেইনি বরং মধ্যস্থতাকারী সহ আমাদের নামেও ফাঁকা ষ্ট্যামে সই নেওয়ার অভিযোগে আদালতে মামলা করে।
তিনি আরো বলেন, আজ তাদের কারনে আমরা নিঃস্ব হতে চলেছি। এই ঘটনাকে কেন্দ্র করে ইতিপূর্বে আমাদের একমাত্র আয়ের উৎস গ্রামের মধ্যে একটি দোকান ঘরটিও আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছে বলে আমরা সন্দেহ করছি। তাই আমরা আপনাদের মাধ্যমে সংবাদপত্রে প্রকাশে সরকারের সংশ্লিষ্ট দপ্তরে আশু বিচারের জন্য আবেদন জানান।


এবিষয়ে জাকিরুলের নিকট জানতে চাইলে তিনি বলেন, ৩০ হাজার টাকা ধার নিয়েছি, দিতে না পারলে জমি বিক্রি করার কথা বলেছি। মামলার বিষয়ে দুলালী বেগম বলেন, আমার বাড়ীর পাশে জমি বর্গা নিয়ে সেখান আবর্জনাগুলো আমার বাড়ীতে ফেলে দেয়। প্রতিবাদ করায় তারাই আমাদের উপর হামলা করে।###

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |