ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
শিরোনামঃ
বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড লাভ করেছেন গোপালগঞ্জের প্রবীন সাংবাদিক রবীন্দ্রনাথ অধিকারী গোপালগঞ্জে স্বপ্ন ফেরিওয়ালা সংগঠনের বিনা মূল্যে স্বাস্থ্য সেবা প্রদান আমার স্বামীকে বাঁচান টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা বরগুনায় জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বঙ্গোপসাগর উত্তাল ৫৮ জেলে উদ্ধার নিখোজ- ১৮ পাঁচবিবিতে শিক্ষক কর্তৃক ছাত্রকে মারধরের>প্রতিবাদ ও বিচারের দাবীতে মানববন্ধন বিয়ের প্রলোভনে মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার পাঁচবিবিতে ৫০০ পিচ ইয়াবা ট্যাবলেটসহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার পাঁচবিবিতে সরকারি ঔষধ বিক্রির দায়ে ২টি ফার্মাসির অর্থদণ্ড
নির্মাণ কাজ শুরুর ২ বছর পেরিয়ে গেলেও তারাগঞ্জ মডেল মসজিদের নির্মান কাজ শেষ হয়নি! অপেক্ষায় হাজারো মুসল্লি।

নির্মাণ কাজ শুরুর ২ বছর পেরিয়ে গেলেও তারাগঞ্জ মডেল মসজিদের নির্মান কাজ শেষ হয়নি! অপেক্ষায় হাজারো মুসল্লি।

তারাগঞ্জ (রংপুর) থেকে >>> রংপরের তারগঞ্জ উপজেলা পরিষদের ভিতরে দৃষ্টিনন্দন মডেল মসজিদ ও ইসলামিক সংস্কৃতি কেন্দ্রের গত ২ বছর পূর্বে নির্মাণ কাজ শুরু করে ঠিকাদার প্রতিষ্ঠান পারভেজ কন্সট্রাকশন। হাজারও অনিয়মের মধ্য দিয়ে নির্মাণ কাজটি সম্পূর্ণ করতে পারেনি। এখনও ৮-১০ মাস সময় লাগবে নির্মাণ কাজ শেষ করতে, জানিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠানটি। পুরাতন মসজিদ ভেঙ্গে মডেল মসজিদ নির্মাণের কাজ শুরু হওয়ায় নতুন মসজিদে নামাজ পড়ার অপেক্ষায় দিন গুনছে হাজারো মুসল্লি।


রংপুর সৈয়দপুর মহাসড়কের পাশে তারাগঞ্জ উপজেলা কমপ্লেক্সের ভিতরে মডেল মসজিদটির নির্মাণ কাজ চলছে। এর আদি গঠন তিনটি গম্বুজ ও একটি বিশাল মিনার স্থাপিত হচ্ছে। এত বড় মসজিদ পেয়ে ধর্মপ্রাণ মুসল্লিরা আনন্দিত। পাশাপাশি নারীদের ধর্মীয় শিক্ষার প্রসার ঘটবে বলেও মনে করছেন স্থানীয়রা। এর মধ্যে নারী ও পুরুষের জন্য পৃথক পৃথক অজুর স্থান ও গবেষনা কেন্দ্র। শিশু শিক্ষা, বিদেশি পর্যটকদের আবাসন, অতিথিশালা, হজ্জ যাত্রীদের নিবন্ধন কেন্দ্র ও ইমামদের প্রশিক্ষণ দেয়ার ব্যবস্থা থাকিবে। জমির ধরণভেদে প্রতিটি মসজিদ নির্মাণের জন্য ব্যয় হচ্ছে ১২ থেকে ১৬ কোটি টাকা। ৫৬০ টি মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে সারা দেশে একই সংঙ্গে ৪০০ টি মসজিদের কাজ শুরু হয়েছে। গত ২০২১ সালে মধ্যে প্রায় ৩৯৯ টি মসজিদের নির্মাণ কাজ শেষ হয়ে গেলেও তারাগঞ্জের মডেল মসজিদের কাজ তিনভাগের দুইভাগও এখন পর্যন্ত শেষ করতে পারেনি, বলে স্থানীয় মুসল্লিরা জানিয়েছেন। অনেক মুসল্লিরা মোখিক অভিযোগ করে বলে, বদরগঞ্জ উপজেলার ঠিকাদার, প্রভাবশালী চৌধুরী পরিবারের হওয়া সত্তে¡ও নি¤œমানের বালু, সিমেন্ট, ইট ব্যবহার করে কাজ করলেও গণপূর্ত বিভাগের ইঞ্জিনিয়াররা কথা বলার সাহস পাচ্ছে না, ঠিকাদার খেয়াল খুশি মত ধীর গতিতে কাজ চালিয়ে যাচ্ছে, দেখার ও বলার কেউ নেই।
নির্মাণ শ্রমিকের হেড মিস্ত্রী মোঃ নুরুজ্জামান জানান, আগামী ৮-১০ মাসের মধ্যে মডেল মসজিদের কাজ শেষ হবে, ইনশাআল্লাহ। নি¤œমানের বালু সিমেন্ট, ইট ব্যবহারের বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি এ বিষয়ে অপরাগতা প্রকাশ করেন।
সাইড ম্যানেজার জিয়াউল হক জানান, দীর্ঘ ২২ মাস থেকে এই মসজিদের নির্মাণ কাজ চলছে, কিন্তু শ্রমিক কম থাকায় কাজ ধীর গতিতে এগিয়ে চলছে।


ঠিকাদার প্রতিষ্ঠান মের্সাস পারভেজ কন্সট্রাশনের মালিক লিংকন চৌধুরীর সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, মসজিদের নির্মাণ কাজ দ্রæত চলছে। কাজ শেষ হতে আরও ৮-১০ মাস সময় লাগবে। অনিয়মের ব্যাপারে কথা বললে তিনি বলেন, কোন অনিয়ম হচ্ছে না, ইস্টিমেট অনুযায়ী কাজ করা হচ্ছে।


এ বিষয়ে তারাগঞ্জ উপজেলার ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার একরামুল হক মুঠোফোনে জানান, এই মডেল মসজিদের নির্মাণ কাজ দ্রæত গতিতে চলছে, আগামী ডিসেম্বর মাসের মধ্যে মসজিদটি উদ্বোধনের কথা রয়েছে। এ উপজেলার মডেল মসজিদটি নির্মাণ কাজের ব্যয় ধরা হয়েছে ১২ কোটি টাকা ###

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |