ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
তারাগঞ্জে অবৈধ ও অস্বাস্থ্যকর পরিবেশের শিশুখাদ্য কারখানা সিল গালা ও ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

তারাগঞ্জে অবৈধ ও অস্বাস্থ্যকর পরিবেশের শিশুখাদ্য কারখানা সিল গালা ও ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ তারাগঞ্জ উপজেলার বাজার ও পুরাতন চৌপথি  এলাকার ডাঙ্গাপাড়ায় অবস্থিত অস্বাস্থ্যকর পরিবেশে শিশুদের খাদ্য আইসলোলি , তেতুল চাটনি, রোবট আইসবার, চমক সেভেন আপ ড্রিংকস, হাই স্পিড ড্রিংকস, লিচি ড্রিংকস, রয়াল টাইগার ড্রিংকস, ম্যাংগো ড্রিংকস উৎপাদনকারী বিএসটিআই ও পরিবেশের অনুমোদনবিহীন প্রতিষ্ঠানে অভিযান চালায় ভ্রাম্মমান আদালত।

গত বুধবার পরিচালিত ভ্রাম্মমান আদালতের এ অভিযানে কারখানায়  অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, অখাদ্য রং ও মিথ্যা তথ্যবিশিষ্ট প্যাকেটজাত খাদ্য পাওয়া যায়। এছাড়া কোন ধরণের নিবন্ধন রয়েছে কি না তা যাচাই করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইলোরা ইয়াসমিন ।

এ সময় তিনি নিবন্ধন না থাকায়, মিথ্যা তথ্য খাদ্যের প্যাকেটের গায়ে প্রচারের জন্য , বিএসটিআই অনুমোদন না থাকায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে শিশুদের খাদ্য উৎপাদনের জন্য খলিলুর রহমানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধরা মোতাবেক ১০ হাজার টাকা অর্থদণ্ড দেয় মোবাইল কোর্টের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। জরিমানার অর্থ তাৎক্ষণিকভাবে আদায় করা হয়। অভিযানকালে উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর সহযোগিতা করেন এবং পুলিশের একটি টিম সাথে ছিলেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইলোরা ইয়াসমিন জানান, ভেজাল পণ্য বিক্রি ও উৎপাদনকারী প্রতিষ্ঠানের ব্যাপারে যথারীতি অভিযান অব্যহত আছে। ভেজাল ও অনুমোদনহীন ও খাবারের ফ্যাক্টরী বা কারখানার সত্যতা মিললে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে প্রশাসন বদ্ধপরিকর।

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |