ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
শিরোনামঃ
ময়মনসিংহে জেলা ও মহানগর আ.লীগের সম্মেলন শুরু কলাপাড়ায় সম্ভাবনাময় পর্যটন স্পট চর হেয়ার ও সোনারচর ঠাকুরগাঁও জগদল সীমান্তে দুই বাংলার হাজারো মানুষের দিনব্যাপী মিলন মেলা কোর্ট এর আদেশ লঙ্গন করতে গেলে আ’লীগ রাস্তায় দারাবে !!গোলাপ এমপি র‌্যাব-৩ এর অভিযানে সৌদি আরবে মানব পাচারকারী চক্রের মূলহোতা গ্রেফতার শিশুদের পাইলসের লক্ষণ, অস্ত্রোপচারে ঝুঁকি কতটা? হেরেও নকআউটে স্পেন, চারবারের চ্যাম্পিয়ন জার্মানির বিদায় !!স্মরণীয় জয়ে গ্রুপসেরা জাপান ফরিদপুরে ককটেল বিস্ফোরণ, বিএনপির ৮ নেতাকর্মী গ্রেপ্তার বাঙালির মাছ ভাজি’ নিয়ে বিতর্ক, ক্ষমা চাইলেন পরেশ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সম্মেলন কাল, নেতৃত্ব যাচ্ছে ওবায়দুল কাদের হাতে?
চিনা নাগরিকসহ ৬৭জন কর্মকর্তা করোনায় আক্রান্ত বড়পুকুরিয়া খনিতে কয়লা উৎপাদন বন্ধ

চিনা নাগরিকসহ ৬৭জন কর্মকর্তা করোনায় আক্রান্ত বড়পুকুরিয়া খনিতে কয়লা উৎপাদন বন্ধ

মোঃ আবু শহীদ,ফুলবাড়ী(দিনাজপুর)প্রতিনিধি;দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে চিনা নাগরিক ও এমডিসহসহ ৬৭জন কর্মকর্তা করোনায় আক্রান্ত উপসর্গ নিয়ে অসুস্থ আরো অর্ধশত কর্মকর্তা। জনে জনে করোনায় আক্রান্ত হওয়ায়, বাংলাদেশী শ্রমিকদের ছুটি দিয়ে, খনি থেকে কয়লা উৎপাদন বন্ধ করেছে কর্তৃপক্ষ।


জানা গেছে বড়পুকুরিয়া কয়লা খনিতে কর্মরত খনিটির ঠিকাদারী প্রতিষ্ঠান সিএমসি’ এক্সএমসির ৩৬জন চিনা কর্মকর্তা ও বড়পুকুরিয়া কোল মাইন কোম্পানী লিঃ (বিসিএমসিএল) এর এমডিসহ ৩১জন বাংলাদেশী কর্মকর্তা করোনায় আক্রান্ত এবংঅর্ধশত কর্মকর্তা করোনার উপসর্গ নিয়ে অসুস্থ হয়ে পড়লে, খনিতে কর্মরত বাংলাদেশী শ্রমিকদের ছুটি দিয়ে গত শুক্রবার সকাল থেকে কয়লা উত্তোলন বন্ধ করে দেয় খনি কর্তৃপক্ষ।


এদিকে খনি থেকে কয়লা উৎপাদন বন্ধ হওয়ায় বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে জ্বালানী সংকটের আশঙ্কা দেখা দিয়েছে। তবে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বলছেন তাপ বিদ্যুতের অভ্যন্তরে দুই লাখ ৫০ হাজার টন কয়লা মজুদ রয়েছে। এই কয়লা শেষ হওয়ার পূর্বে কয়লা উত্তোলন শুরু করা হবে।


বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী কামরুজ্জামান করোনায় আক্রান্তের ঘটনা নিশ্চিত করে মুঠোফোনে বলেন খনিতে ২৯৩জন চিনা নাগরিকের মধ্যে ১৮৪জনের করোনা পরিক্ষা করে ৩৬জনের শরীরে করোনার ভাইরাস পাওয়া গেছে, একই ভাবে বড়পুকুরিয়া কোল মাইন কোম্পানী লিঃ (বিসিএমসিএল) এর ৭২জন কর্মকর্তার করোনা পরীক্ষা করে তিনি (এমডি)সহ ৩১জনের শরীরে করোনা উপসর্গ পাওয়া গেছে। এছাড়াও করোনার উপসর্গ রয়েছে খনির অর্ধশত কর্মকর্তার শরীরে,এই কারনে সাময়িক ভাবে কয়লা উত্তোলন বন্ধ করে দেয়া হয়েছে।


বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশরী ওয়াজেদ আলী বলেন, এই তাপ বিদ্যুৎ কেন্দ্রটির একমাত্র জ্বালানীর উৎস্য বড়পুকুরিয়া কয়লা খনি। তিনি বলেন,আগামী দুই মাসের মধ্যে খনি থেকে কয়লা উত্তোলন শুরু না হলে জ্বালানী সংকটে পড়ার আশঙ্কা রয়েছে বিদ্যুৎ কেন্দ্রটির।

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |