ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
ঈদের সেমাই বা পুজোর লাড্ডুর কোন ধর্মচরিত্র নেই, এগুলো সার্বজনীন- হুইপ স্বপন

ঈদের সেমাই বা পুজোর লাড্ডুর কোন ধর্মচরিত্র নেই, এগুলো সার্বজনীন- হুইপ স্বপন

গোলাপ হোসেন,জয়পুরহাট প্রতিনিধি: ১৯ আগস্ট, ২২ইং জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন, ঈদের সেমাই বা পুজোর লাড্ডুর কোন ধর্ম চরিত্র নেই, এগুলো সার্বজনীন। আবহমান কাল ধরে বাংলার জনগণ যার যার নিজ নিজ ধর্ম, আচার ও সংস্কৃতি উৎসবের সঙ্গে পালন করে আসছে। অপর ধর্ম বিশ্বাসী বাঙালিরা অপরের ধর্ম উৎসবের সঙ্গে সংহতি প্রকাশ করে উৎসবকে সার্বজনীন করে তুলেছেন। ঈদের দিন মুসলমানের ঘরে ঘরে অন্য ধর্মালম্বীরা সেমাই, মিষ্টান্ন ও অন্যান্য খাদ্য গ্রহণ করেছেন। তেমনি হিন্দুর পুজোয় তাদের ঘরে লাড্ডু, লাবড়া, লুচি সব ধর্মালম্বীগণ সাদরে আহার করেছেন। কোথাও কোন হিংসা- বিদ্বেষ ছড়ায় নি।


শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের কেন্দ্রীয় শিব মন্দির প্রাঙ্গণে জন্মাষ্টমী উপলক্ষ্যে জেলা পূজা উদ্যাপন পরিষদের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় হুইপ এ কথা বলেন।
হুইপ স্বপন বলেন, সাম্প্রতিককালে সম্পূর্ণ রাজনৈতিক হীন উদ্দেশ্যে এক ধর্মের সঙ্গে অন্য ধর্মের সংঘর্ষ বাঁধানোর অপচেষ্টা লক্ষ্য করা যায়। এদের উদ্দেশ্যে পেছনে কোন ধর্ম বিশ্বাস নেই। এরা সমাজে হিংসা-বিদ্বেষ ছড়িয়ে বাঙালি জাতিকে দাবিয়ে রাখতে চায়। আমাদের অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক মুক্তির সংগ্রামকে লক্ষ্যচূৎ করে বাঙালির মাথা উঁচু করে দাঁড়ানোর অবিনাশী স্বপ্ন ধ্বংস করতে চায়। 
তিনি আরো বলেন, জাতির মহান জনক আমাদের সকল ধর্মের মর্যাদা রক্ষা করে বাঙালির মুক্তির সংগ্রামের যে পথ নির্দেশ করে গেছেন, প্রত্যেক বিবেকবান দেশপ্রেমিক নাগরিকের পবিত্র দায়িত্ব এই মুক্তির সংগ্রামকে অর্থবহভাবে সফল করতে মানবিক ভুমিকা পালন করা। 
অনুষ্ঠানে জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি এ্যাড. হৃষিকেষ সরকারের সভাপতিত্বে সভায় আলোচনা করেন জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা (পিপিএম-সেবা), জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট, সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল প্রমুখ। ###

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |