ডেইলি তালাশ
ডেইলি তালাশ এ আপনাদের স্বাগতম। সময়ের সাথে সবার আগে বস্তুনিষ্ঠ সত্য সংবাদ পেতে আমাদের ওয়েভ-সাইট সাবস্ক্রাইব করে রাখুন।
শিরোনামঃ
পাঁচবিবিতে জীবনের নিরাপত্তার দাবীতে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত মাদারীপুরের রাজৈরে জটিল রোগে আক্রান্তদের মাঝে অনুদানের চেক বিতরণ কালকিনি ইউএনওকে কবিতার সৌজন্য কপি উপহার দিলেন বীর মুক্তিযোদ্ধা মালেকুজ্জামান শিবগঞ্জে ১৫টি ইউপিতে ভিজিএফ’র চাল বিতরণ পাঁচবিবিতে ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী আটক পাঁচবিবিতে পাটের বাম্পার ফলন হওয়ার সম্ভাবনা তারাগঞ্জে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণের জন্য ৫৬ লক্ষ টাকা ও ২০৭ মেট্রিক টন গম ও চাল ভাগ-বাটোয়ারা হেনোলাক্স গ্রুপের এমডি ও পরিচালক গ্রেপ্তার বিধবা নয়, তবুও পাচ্ছেন বিধবা ভাতা :>শিবগঞ্জে কার্ড বিতরনে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ টুঙ্গিপাড়ায় দুঃস্থ ও দরিদ্রদের মাঝে সেনাপ্রধানের ঈদ উপহার বিতরণ
অপহৃতা কলেজছাত্রী নূপুর মহন্তের উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন // পুলিশের ব্যর্থতায় ১৫ দিনেও উদ্ধার হয়নি নূপুর

অপহৃতা কলেজছাত্রী নূপুর মহন্তের উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন // পুলিশের ব্যর্থতায় ১৫ দিনেও উদ্ধার হয়নি নূপুর

মোঃ আবু শহীদ,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি; দিনাজপুরের ফুলবাড়ীতে অপহৃতা কলেজছাত্রী নূপুর মহন্তের উদ্ধারের দাবিতে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সংবাদ সম্মেলন করেছেন, বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম)।


প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলনের (বিডিইআরএম) কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক শিপন রবিদাস প্রাণকৃষ্ণ। লিখিত বক্তব্যে তিনি বলেন, ফুলবাড়ী উপজেলার চিন্তামন মাহালীপাড়া গ্রামের কলেজছাত্রী নূপুর মহন্তের অপহরণের ঘটনার ১৫ দিন অতিবাহিত হলেও পুলিশ অপহৃতা নূপুর মহন্তকে উদ্ধারসহ অপহরণকারী উপজেলার চকএনায়েতপুর গ্রামের রুবেল ইসলাম (৩০) কে এখনো গ্রেপ্তার করতে পারেনি। উপরোন্ত মামলার চারজন আসামী আদালত থেকে জামিনে মুক্ত হয়ে মামলা তুলে নিতে বিভিন্নভাবে ভয়ভীতিসহ হুমকি দিয়ে যাচ্ছে। এতে করে অপহৃতার পরিবার আতঙ্ক আর উৎকন্ঠায় দিন কাটাচ্ছেন। অপহরণকারী রুবেলের সাথে সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য আসাদুল আসাদের সার্বক্ষণিক যোগাযোগ থাকলেও পুলিশ রহস্যজনক কারণে ওই ইউপি সদস্যকে জিজ্ঞাসাবাদ করছেন না। তদন্ত আর উদ্ধারের নামে কালক্ষেপণ করে যাচ্ছেন তদন্তকারি কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা। নূপুরকে উদ্ধারের জন্য তেমন কোন দৃশ্যমান ভূমিকা দেখা যাচ্ছে না। তিনি বলেন,নূপুরকে উদ্ধারে পুলিশ ব্যর্থ হয়েছেন।

এ কারণে নূপুরকে উদ্ধারে র‌্যাবকে দায়িত্ব দেওয়ার জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন তারা।
এসময় সংগঠনের কেন্দ্রীয় সভাপতি বিভূতোষ রায়,জেলা কমিটির সভাপতি রাজেন্দ্র নাথ রায়, ফুলবাড়ী দলিত-আদিবাসী এ্যাডভোকেসি প্লাট ফর্মের সভাপতি অমর চাঁদ গুপ্ত অপু, বাংলাদেশ পূঁজা উদযাপন পরিষদের উপজেলা শাখার সদস্য সচিব ধীমান চন্দ্রসাহা, বাংলাদেশ সারি-সারনা গাঁওতা’র আহবায়ক চুন্নু টুডু, আদিবাসী উন্নয়ন সমিতির সাধারণ সম্পাদক সাঞ্জু হাঁসদা, উপজেলা মহিলা অধিকার পরিষদের সভাপতি মমতা রাজবংশী, ফুলবাড়ী উপজেলা রবিদাস ফোরামের সভাপতি সন্ধ্যা রানী রবিদাস, ফুলবাড়ী উপজেলা আদিবাসী নারী ফোরামের সভাপতি সাবিনা টুডু, ফুলবাড়ী উপজেলা আদিবাসী স্টুডেন্টস ইউনিয়নের সভাপতি রাজেন মার্ডী, অপহৃতা কলেজছাত্রী কিশোরী নূপুর মহন্তের পিতা অজল মহন্ত ও মাতা মিনা রানী উপস্থিত ছিলেন।


সম্মেলনে অপহৃতা নূপুর মহন্তের পিতা অজল মহন্ত বলেন, ইতোমধ্যে মেয়েকে উদ্ধারের জন্য থানার তদন্তকারি কর্মকর্তা এসআই রওশন সরকার গাজীপুর ও মুন্সিগঞ্জ নিয়ে গিয়ে প্রায় ২৫ হাজার টাকা ব্যয় করালেও মেয়েকে উদ্ধার করতে পারেননি। তার একমাত্র মেয়ে নূপুর মহন্তকে উদ্ধারের জন্য পুলিশের রংপুর ডিআইজি মহোদয়সহ মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।


বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলনের (বিডিইআরএম) কেন্দ্রীয় কমিটির সভাপতি বিভূতোষ রায় বলেন, অপহৃতা নূপুর মহন্তকে উদ্ধারে কোন প্রকার গড়িমশি বরদাস্ত করা হবে না। দ্রত নূপুরকে উদ্ধার করতে ব্যর্থ হলে বিষয়টি নিয়ে সমমনা সংগঠনের সমন্বয়ে আন্দোলন-সংগ্রাম গড়ে তোলা হবে।
ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আশ্রাফুল ইসলাম বলেন, নূপুর মহন্তকে উদ্ধারে অভিযান চলছে। দু-চারদিনের মধ্যে উদ্ধার করা সম্ভব হবে।


উল্লেখ্য, ফুলবাড়ী উপজেলার ৪নং বেতদীঘি ইউনিয়নের চিন্তামন (মাহালীপাড়া) গ্রামের শ্রী অজল মহন্তের মেয়ে মাদিলা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী নূপুর মহন্তকে (সাড়ে ১৬) একই ইউনিয়নের চকএনায়েতপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে রুবেল ইসলামের নেতৃত্বে গত ১৭ জানুয়ারি রাতে কৌশলে বাড়ীর সামনে ডেকে জোরপূর্বক মাইক্রোবাসে অপহরণ করে নিয়ে যায়। মেয়েকে উদ্ধারে ব্যর্থ হয়ে অপহৃতার পিতা অজল মহন্ত ১৯ জানুয়ারি পাঁচজনকে আসামী করে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-৬।

পোস্টটি শেয়ার কারুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিজ্ঞাপনঃ

রাজনীতি

অপরাধ ও দুর্নীতি

© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Mak Institute of Design |